রবিবার, ১৫ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৫৮ অপরাহ্ন

ফার্নান্দোর সেঞ্চুরিতে পাহাড়সম সংগ্রহ শ্রীলঙ্কার

তরফ স্পোর্টস ডেস্ক : নিয়মরক্ষার ম্যাচে অভিষেক ফার্নান্দোর সেঞ্চুরিতে ৫০ ওভারে ৬ ‍উইকেট হারিয়ে ওয়েস্ট ইন্ডিজকে ৩৩৯ রানের টার্গেট দিয়েছে শ্রীলঙ্কা। ইংল্যান্ড ও ওয়েলস বিশ্বকাপে এই প্রথম তিনশোর্ধ্ব সংগ্রহ পেয়েছে চন্ডিকা হাথুরুসিংহের দল।

ব্যাটিংয়ে নেমে শুরু থেকে ক্যারিবিয়ান বোলারদের ওপর চওড়া হয়ে খেলতে থাকে শ্রীলঙ্কা। দিমুথ করুনারত্নে এবং কুশল পেরেরার ৯৩ রানের ওপেনিং জুটি ভাঙেন উইন্ডিজ অধিনায়ক জেসন হোল্ডার। লঙ্কন অধিনায়ক করুনারত্নে ফিরেন ৩২ রানে।

এরপর দলীয় ১০৪ রানে ভয়ঙ্কর হয়ে ওঠা কুশল পেরেরা শিকার হোন রান আউটের। সাজঘরে ফেরার আগে ৫১ বলে ৬৪ রান করেছেন এই ওপেনার।

সেখান থেকে কুশল মেন্ডিসকে নিয়ে ৮৫ রানের জুটি বাঁধেন ফার্নান্দো। দুর্দান্ত খেলতে থাকা মেন্ডিস (৩৯) ফিরেছেন ফাবিয়ান অ্যালেনের বলে। ফার্নান্দো পরের জুটিটা বাঁধেন অভিজ্ঞ অলরাউন্ডার অ্যাঞ্জেলো ম্যাথিউসকে নিয়ে। ম্যাথিউসকে (২৬) নিজের দ্বিতীয় শিকার বানান হোল্ডার। ততক্ষণে অবশ্য বড় সংগ্রহের পথে লঙ্কানরা। লাহিরু থিরিমান্নে ও ফার্নান্দো মিলে দলকে পৌঁছে দেন তিনশ রানের ঘরে।

৯৮ রানে দাঁড়িয়ে থাকা ফার্নান্দো কার্লোস ব্রাথওয়েটের বলে দুই রান নিয়ে নিজের ওয়ানডে ক্যারিয়ারে এবং বিশ্বকাপে প্রথম সেঞ্চুরি উদযাপন করেন। এই বিশ্বকাপে শ্রীলঙ্কারও এটি প্রথম সেঞ্চুরি। এর আগে অস্ট্রেলিয়ার বিপক্ষে সর্বোচ্চ ৯৭ রান করেছিলেন করুনারত্নে।

১০৩ বলে ১০৪ রান করে ফার্নান্দো ফিরেন শেলডন কটরেলের বলে অ্যালেনকে ক্যাচ দিয়ে। তার অনবদ্য ইনিংসটি সাজানো ছিল ৯ চার ও ২ ছক্কায়।

এর পরপরই ইসুরু উদানাকে (৩) আউট করেন ওশানে টমাস। নির্ধারিত ওভারে ধনাঞ্জয়া ডি সিলভাকে (৬) নিয়ে লঙ্কানদের ৩৩৮ রানের সংগ্রহ এনে দেন থিরিমান্নে (৪৫)।

২০১৯ বিশ্বকাপে শেষ চারে যাওয়ার দৌড় থেকে ছিটকে যাওয়ায় সাবেক এই দুই বিশ্বচ্যাম্পিয়নদের জন্য ম্যাচটি নিয়মরক্ষার হয়ে দাঁড়িয়েছে। রিভারসাইড গ্রাউন্ডে আসরের ৩৯তম ম্যাচটিতে টস জিতে শ্রীলঙ্কার বিপক্ষে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় ওয়েস্ট ইন্ডিজ। ম্যাচটি শুরু হয় সোমবার (০১ জুলাই), বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায়।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com